দক্ষিণবঙ্গে বৃষ্টির খবর। দক্ষিণবঙ্গের এই ৮ জেলায় ঢুকে গেল বর্ষা।

দক্ষিণবঙ্গে বৃষ্টির খবর

তীব্র গরমের হাঁসফাঁস থেকে মিলছে না স্বস্তি সবকিছু থেকে এবার ধাপে ধাপে স্বস্তি মিলবে। আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে এমনই স্বস্তির খবর দেওয়া হয়েছে মূলত বর্ষার আগমনের পরিপ্রেক্ষিতে। যে বর্ষার জন্য গত কয়েক দিন ধরে মুখিয়ে ছিলেন দক্ষিণবঙ্গের বাসিন্দারা সেই বর্ষা ইতিমধ্যেই দক্ষিণবঙ্গের ৮ জেলায় প্রবেশ করে গিয়েছে বলে জানালো হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফে।

গত কয়েক মাস যাবত যেভাবে দক্ষিণবঙ্গ তীব্র গরমে পড়ছিল সেই জায়গায় বর্ষার আগমনের খবর রীতিমতো স্বস্তি হয়ে দাঁড়িয়েছে। শুধু স্বস্তি হয়ে দাঁড়ানো নয়, পাশাপাশি বর্ষার আগমন হতেই তাপমাত্রায় বিরাট ফারাক আসতেও শুরু করেছে। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলির তাপমাত্রা এখন ৪২ ডিগ্রী ছাড়িয়ে ৪০ ডিগ্রির নিচে নেমে গিয়েছে। অন্ততপক্ষে তীব্র গরমে পুড়তে হচ্ছে না বাসিন্দাদের।

দক্ষিণবঙ্গে বৃষ্টির খবর
দক্ষিণবঙ্গে বৃষ্টির খবর

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশ কুমার দাস জানিয়েছেন, ইতিমধ্যে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, হুগলি, পূর্ব বর্ধমান ও কলকাতার একাংশে বর্ষা ঢুকে পড়েছে। আগামী ৪৮ ঘন্টায় পশ্চিমবঙ্গের অন্যান্য বেশ কিছু জায়গাতেও বর্ষা প্রবেশের জন্য অনুকূল পরিস্থিতি তৈরি হবে। এর পাশাপাশি বর্ষার আগমনের সঙ্গে সঙ্গেই বৃষ্টির ক্ষেত্রেও পূর্বাভাস মিলেছে হাওয়া অফিসের তরফ থেকে।

হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে ২১ জুন অর্থাৎ বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান এবং নদিয়ার কিছু কিছু জায়গায়। বৃহস্পতিবার ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে বীরভূম, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরের বেশ কিছু জায়গার জন্য।

দক্ষিণবঙ্গে বৃষ্টির খবর
দক্ষিণবঙ্গে বৃষ্টির খবর

অন্যদিকে উত্তরবঙ্গে আগামী কয়েক দিন প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু উত্তরবঙ্গে ব্যাপকভাবে সক্রিয় থাকার ফলে বৃহস্পতিবার পর্যন্ত বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি, এমনকি কোন কোন জায়গায় অত্যাধিক বৃষ্টির পূর্বাভাসের কথা জানানো হয়েছে।

এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে As Bangla.Com এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না

Leave a Comment