উচ্চমাধ্যমিক পাশে রেলের বড় নিয়োগের বিজ্ঞপ্তি | RRB Railway Recruitment 2024

যে সমস্ত ছাত্রছাত্রীরা উচ্চ মাধ্যমিক পাশ করে চাকরির খোঁজ করছেন তাদের জন্য বিশাল বড় সুখবর। কেননা এবার উচ্চ মাধ্যমিক পাশ যোগ্য তাতে ভারতীয় রেলে বিপুলসংখ্যক কর্মী নিয়োগ চলছে।তাহলে দেরি না করে চলুন বিস্তারিত জেনে এই চাকরির জন্য তাড়াতাড়ি আবেদন করা যাক।

RRB Railway Recruitment 2024

পদের নাম: প্রচুর শূন্য পদে রেলওয়ে দপ্তরের তরফ থেকে গ্রুপ সি কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: এখানে উচ্চমাধ্যমিক পাশ হলে চাকরি-প্রার্থীরাউচ্চমাধ্যমিক পাশে রেলের বড় আবেদন জানিয়ে চাকরি করার সুযোগ পেয়ে যাবেন। এখানে বিভিন্ন ধরনের শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে তাই উচ্চমাধ্যমিক পাশ থেকে শুরু করে গ্রাজুয়েশন পাস হলেও চাকরি প্রার্থীরা এখানে আবেউচ্চমাধ্যমিক পাশে রেলের বড়দন জানাতে পারবন।

উচ্চমাধ্যমিক পাশে রেলের বড় নিয়োগের বিজ্ঞপ্তি | RRB Railway Recruitment 2024
উচ্চমাধ্যমিক পাশে রেলের বড় নিয়োগের বিজ্ঞপ্তি |

 

বেতন: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি পেয়ে যাবেন তাদের প্রথমেই ২৫,০০০/- টাকা করে বেতন দেওয়া হবে এবং পরবর্তীকালে বেতন বৃদ্ধির সু-বন্দোবস্ত রয়েছে।

আবেদন পদ্ধতি: চাকরিপ্রার্থীদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এক্ষেত্রে প্রথমেই চাকরিপ্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে এবং রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন করার জন্য চাকরিপ্রার্থীদের অবশ্যই নিজস্ব বৈধ ইমেইল আইডি ও মোবাইল নাম্বার থাকতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়ার সম্পূর্ণ হয়ে যাওয়ার পরে চাকরিপ্রার্থীদের প্রয়োজনীয় সমস্ত তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে। ব্যক্তিগত তথ্য ও শিক্ষাগত যোগ্যতার তথ্য সঠিক স্থানে দিয়ে আবেদন পত্রটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে ও বেশ কিছু প্রয়োজনীয় ডকুমেন্টস যেমন ফটো ও সিগনেচার আপলোড দিতে হবে। সমস্ত কিছু সম্পূর্ণ হয়ে গেলে চাকরিপ্রার্থীদের আবেদন মূল্য জমা দিতে হবে এবং আবেদন পত্রটি ফাইনাল সাবমিট কর প্রিন্ট আউট করে পরবর্তী প্রসেসের জন্য রেখে দিতে হবে।

উচ্চমাধ্যমিক পাশে রেলের বড় নিয়োগের বিজ্ঞপ্তি | RRB Railway Recruitment 2024
উচ্চমাধ্যমিক পাশে রেলের বড় নিয়োগের বিজ্ঞপ্তি |

 

বয়স: আবেদন জানাতে হলে তার বয়স হতে হবে অবশ্যই 18 থেকে 25 বছরের মধ্যে। তবে সংরক্ষিত শ্রেণীর চাকরি-বাপার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের বিশেষ ছাড় পেয়ে যাবেন।

আবেদনের শেষ তারিখ: এখানে আবেদন জানাতে হলে চাকরিপ্রার্থীদের ৩০/০১/২০২৪ তারিখের মধ্যে আবেদন পত্রটি সম্পন্ন করতে হবে।

 

 

 

Leave a Comment